Rinka Dolui   (রিঙ্কা)
421 Followers · 32 Following

read more
Joined 17 August 2017


read more
Joined 17 August 2017
13 FEB AT 23:48

আমার বুকে সমুদ্রের জোয়ার
সব যুদ্ধ রদ শীরের।
স্পর্শ অহংকারকে মুছে দিলে
কাব্য করে শরীরে ।




-


21 FEB 2023 AT 0:13

আজও আসা হয়ে ওঠেনি । যে মানুষ সারাজীবন ধরে খালি অন্ধকারে ডুবে থাকলো ; তার কাছে আলো বিলাসিতা মাত্র ।

-


21 FEB 2023 AT 0:08

প্রাক্তনের জন্মদিনে,
ওই যে চেনা নম্বরটা বারবার ভুলে থাকার চেষ্টা করি সেটা আজকের দিনে একটু বেশিই মনে পড়ে যায় । মনে হয় একটা মেসেজ করেই দি কিংবা আমার অন্য কোনো ফেক আইডি থেকে একটা শুভেচ্ছাবার্তা পাঠিয়েই দি । জানি, ওপার থেকে কোনো প্রত্তুত্তর আসবে না ; আশাও করি না কোনোদিনও । যে মানুষটা আমার সাথে অনেকটা সময় কাটিয়েও আমার অপেক্ষার মূল্য দেয়নি ; আমার খারাপ সময়ে হাতটা ছাড়িয়ে চলে গেছে তার কাছ থেকে কিছু আশা করার অর্থ নিজের চোখে ছোটো হয়ে যাওয়া । প্রত্যেকটা অসম্মান, প্রত্যেকটা লাঞ্ছনা আমায় এখনো মনে করায় আমি কতটা তুচ্ছ ছিলাম একজন মানুষের কাছে ।
আমি তাকে কখনও ফিরে পেতে চাই না আর না চাই সে আমার জীবনে ফিরে আসুক । আমি শুধু চাই যে মানুষটা চলে যাওয়ার পর আমি নিজেকে গড়ে তুলেছি শক্ত ভাবে সেই মানুষটা ভালো থাকুক তার নিজের মতো । যার ক্থা মনে এলেও আমার গা টা ঘিনঘিন করে রাগে,ক্ষোভে ঘৃণায় সেই মানুষটা যত আমার থেকে দূরে থাকবে আমি ভালোই থাকবো তাতে ।
জন্মদিন শুভ হোক তার ।

-


20 FEB 2023 AT 23:56

ধূসর মেঘের চোখরাঙানি , ধ্বংস করা ঝড়
এমন দিনেই সব হারায়, এক নশ্বর ঘর

-


21 JAN 2019 AT 9:34

তোমার স্মৃতিতে হাসলে কবিতাগুলো বিদ্রোহ ঘোষণা করে

-


14 JUN 2021 AT 23:35

সেই যেদিন ওকে প্রথম বলেছিলাম গোলাপ আমার ভালো লাগে না; নামহীন রংবেরঙের বনফুল আমার প্রিয় । আমি ভাবতেই পারিনি ও মনে রেখে দেবে বলে । নাহলে কেউ জন্মদিনে বোকার মতো একগোছা বনফুল থোড়িই দেয় । লোকে পাগল বলবে ; তোমার উপর হাসবে ; বলবে প্রেমিকাকে জন্মদিনে কেউ বনফুল দেয় নাকি । কিন্তু ওরা জানে না ওই ফুলগুলোয় যে সৌন্দর্য আছে তা দামী উপহারের চাইতে অনেক দুর্লভ। ওরা জানে না প্রেমিক আমার সব ছোটো জিনিস খেয়াল রাখে । ওরা জানে না, আমার প্রেমিক কতটা হন্যে হয়ে ঘোরার পর ওই ফুলগুলো জোগাড় করেছে। দেখনদারী উগ্রতার একটা বহিঃপ্রকাশ মাত্র । উগ্রতার থেকে স্নিগতা অনেক সুন্দর ; অনেক দামী ।

-


14 JUN 2021 AT 22:58

প্রত্যেকটা মানুষই কিছু না কিছুর ওপর, কারোর না কারোর ওপর দুর্বল । শুধু যে প্রকাশ করে ফেলে দুর্বলতা, সে বোকা বলে পরিচিত হয় ।

-


18 MAR 2021 AT 21:53

তার ঔদ্ধত্ব চিরকাল সীমাহীন
আমিও হাল ছাড়িনি কখনও
ভালোবাসা নাকি অসুখ জানি না দুজনেই
সে শুধু ওই নষ্টা মেয়েটার গল্পের প্রধান চরিত্র

-


18 MAR 2021 AT 0:26

আদরমাখা স্পর্শে ভাঙাতে ঘুম
রাঙা আলতা পায়ের নুপুরে
বিরক্ত পাড়া-পড়শী নিঝুম ।

হতে পারতে মেঘের মতো গুমোট
অভিমানে কাটতো সারা দুপুর
আমি ছুঁলেই হতে গলে জল
মনভালো করা সমস্ত গানের সুর ।

হতে পারতে পাহাড়িয়া কোনো ঝর্ণা
তোমার জন্য পাহাড় হতাম সঙ্গোপনে
আমার বুকেই কাঁদতে আঘাত করে
পথ হারাতাম দুজনে নির্জনে ।

-


18 MAR 2021 AT 0:00

আর কিই বা চেয়েছিলাম দুমুঠো ভরসা ছাড়া
পাশে থাকাটা কি এতটাই ছিলো অস্বস্তিকর ?
আজও বলতে পারি গলা উঁচু করে আড়ম্বরে সাজানো তোমার আকাশের চেয়ে সুন্দর ছিলো আমার স্বপ্নের কুঁড়েঘর ।

-


Fetching Rinka Dolui Quotes