Payel Chakraborty   (পায়েল)
277 Followers · 7 Following

শব্দের আঁতুড়ঘর
Joined 10 April 2018


শব্দের আঁতুড়ঘর
Joined 10 April 2018
9 MAY 2021 AT 20:32

আমার সন্ধ্যে

-


7 MAR 2021 AT 15:19

Affection is nothing but an eternal connection between two souls...
We feel affectionate before falling in love🍁

-


17 SEP 2020 AT 18:02

আগমনী
...(গল্পটি ক্যাপশনে)

-


26 MAR 2020 AT 21:52

ভাঙা-গড়ার মাঝে

-


17 MAR 2020 AT 17:22

সাড়া পাইনি আর, তবুও খুঁজেই গেছি আমি..
তোর অব্যাক্ত শব্দগুলোর, হতে পারিনি অন্তর্যামী।।

-


17 FEB 2020 AT 20:45

মেঘপিয়নের চোখরাঙানি আকাশজুড়ে বজ্রপাত..
আবেগচিঠির হিসেবখানি শিহরণেই মুক্তি পাক।।

-


17 FEB 2020 AT 20:36

খামখেয়ালি আমার আমি গল্পবুনি দিনদুপুরে,
কখনো আবার বলেও ফেলি, 'ভালোবাসি' শব্দজুড়ে..

-


31 JAN 2020 AT 22:51

বাড়ির আদুরে বড়োমেয়ে, একরাশ স্বপ্ন তাকে ঘিরেই শুরু। একটা সুরক্ষিত জীবন, ভালোরাখার মতো পরিবার, ভরা সংসার আর মনের মত জীবনসঙ্গী.. স্বাভাবিকভাবে এই ভাবনা নিয়েই স্থির হলো তার বিয়ে। বাড়ি ভর্তি লোকের মাঝেও কনের মনে বিষণ্ণতা। সে যে ফেলে আসতে চলেছে তার শৈশব স্বপ্নের আঁতুড়ঘর।

অবশেষে সেই বহু আখাঙ্খিত দিন.. বিদায়ীবাড়ি আজ আত্মীয়স্বজনে ভরপুর। বাবা,মা ও বড়োদের আশির্বাদ, বন্ধুবান্ধবের শুভেচ্ছা ও ভাইবোনদের খুনসুটি, রাগ অভিমান, ভালোবাসাকে পুঁজি করে বরের গায়ে ছোঁয়ানো হলুদ ছুঁলো লজ্জায় রাঙা গাল। বিয়ের নানাবিধ আচার অনুষ্ঠান পেরিয়ে সন্ধ্যার কোলে সময় এসে থামলো।

মাহেন্দ্রক্ষণ উপস্থিত.. শুভদৃষ্টি শেষে বরমাল্য আদানপ্রদানের পালা সাঙ্গ। কাজলতার সিঁদুর সিঁথি রাঙালো। বাবা মায়ের চোখে আনন্দের অশ্রু। সম্প্রদান শেষে হাত খালি বাবার।২৫বছরে আগলে রাখা চোখের মণি আজ অন্যের বাড়ির শোভা।
সবশেষে বিদায়ী, মায়ের ঋণ চেপে রাখা কান্না ও দুমুঠো চালের ভারে শোধ করার পালা। এখানেই যে শেষ তার মেয়েবেলা।

এভাবেই পরম্পরাকে সঙ্গী করে বাবা মায়ের আদরে বেড়ে ওঠা রাজকন্যেরা হাতে তুলে নেয় ঘরকন্যার চাবিকাঠি।।

-


12 DEC 2019 AT 20:46

ইচ্ছেরা..

আমার বৃষ্টিভেজা দিনের কাব্য হবি.? যেদিন সারাটাক্ষণ টিপটিপিয়ে ঝরবে বৃষ্টি মেঘলা আকাশ জুড়ে, তুই হবি আলতো চালানো ফ্যানের নীচে চাদরে মোড়ানো আলসেমি??
নাহ থাক.. বরং হবি ঘুম ভাঙ্গানো গরম কফি! ঠোঁটের একচুমুকেই খেলে যাবে উষ্ণতার শিহরণ।
কিরে ছুটির সকালে লুচি-আলুরদমের সঙ্গী হবি? খামখেয়ালি পাগলামিতে ঘিরে রাখবো তোকে।
নাহয় হলি বৃষ্টিভেজার বাহানা.. ছুঁয়ে দেখবো তোকে, এড়িয়ে ছল-চাতুরীর আস্তানা।
না, রাতের শহরে মনখারাপের গল্প হোস না প্লিজ, বরং বৃদ্ধবেলার কবিতা লিখি তোকে নিয়ে!
ধরা দিস একদিন অবেলার বৃষ্টি হয়ে.. তোর বৃষ্টিভেজা দমকা বাতাস নিয়ে নির্লজ্জের মতো লুটিয়ে পড়িস আমার সারা শরীরে...!

-


3 DEC 2019 AT 10:28

রবিঠাকুর বলেছিলেন , "যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে..."
..
...
আজ পেরিয়ে গেছে অনেকগুলো দশক,
এখন বাস্তবে.. যদি বাঁচতে চাও, তবে নিজের সবটা ভুলে মানিয়ে নিয়ে এগিয়ে চলো রে।।


-


Fetching Payel Chakraborty Quotes