Mr. Fantastic   (Mr. Fantastic)
116 Followers · 26 Following

•আমি অন্ধের জগতে চশমা বিক্রি করি•
•ভালবাসি শুধু কাগজ, কলম, তুমি•
Joined 4 May 2020


•আমি অন্ধের জগতে চশমা বিক্রি করি•
•ভালবাসি শুধু কাগজ, কলম, তুমি•
Joined 4 May 2020
23 DEC 2021 AT 23:32

৭. আমাদের ফিরে ফিরে আসা

বাইরে ল্যাম্প পোস্টের আলোর তীব্রতা বুঝিয়ে দেয় যে, সে বিকেলের সংক্ষিপ্ততা অতিক্রম করেছে অনেক আগেই। সঠিক সময়ের আন্দাজ করা শক্ত। অপলক দৃষ্টিতে, নিস্তব্দতায়.. ধোঁয়ায় মুখ গুজছি..
বাইরে বিকট যানজটের কোলাহল, হর্নের শব্দ গুলো যেন আমার ব্যাক্তিগত একাকিত্বে প্রবলভাবে হস্তক্ষেপ করতে চাইছে.. অস্বস্থি টা ক্রমশ বাড়ছে.. বাইরের এই অশৈল্পিক আচরণের হিসাব রাখতে রাখতে..নিজের মধ্যেই অভিযোগ করছি এসবের.. হঠাৎ ইনবক্স এ দেখি..
- " hi, কি করছো ?"
আমার অজান্তেই ঠোঁটের কোণ কখন যে বাঁক নিয়েছে, জানি না..
Reply দিতে দিতে লক্ষ্য করলাম বাইরে থেকে মিষ্টি কোনো সুর ভেসে আসছে..

-


5 NOV 2021 AT 14:57

৬. ভয়

হাতে কফি গলে জল.. আঙুলে ছাই এর মিনার..অনেক দূরে আকাশের বুক চিরে কোনো এক নাম না জানা নক্ষত্রের আলো মিটমিট করছে.. প্রতিদিনের ব্যস্ততা থেকে নিয়ম করে কখনো সময় বের করতাম না..এই অভ্যেসটা কবে থেকে গজিয়েছে জানিনা..কিছুদিন আগেও একাকীত্ব টাকে উপভোগ করতাম..কিন্তু আজ হঠাৎ..
তার সেলফোনের রিচার্জ শেষ..কবে রিচার্জ হবে আজ,কাল,কতদিন পর.. জানি না..কবে যে আবার চেনা ডাক টা শুনবো..
মাঝে মাঝেই ঝাপসা আধো আলোয় স্পষ্ট একটা প্রতিমা চোখের সামনে ভেসে উঠছে..চোখ বন্ধ করলেই তার গলার স্বর..ঠোঁটের হাসি..চোখের কোলাহল..
আকাশে একফালি চাঁদ..তার খুব প্রিয়..
চোখ স্থির করে মনে মনে বললাম,
-"ওকে সামলে রেখো, খুব ভয় হয়…"

-


4 AUG 2021 AT 14:17

৫. হাতটা ধরে বসবো নদীর তীরে

অনেক ছায়ামূর্তি, ইট পাথরের বাড়ি পেরিয়ে এগিয়ে চললাম, কলকাতা শহরে ফাঁকা জায়গার বড়ো অভাব, তবে বেশ খানিকটা নির্জনতা ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে অনুভব করলাম আমার ছায়ার সঙ্গে তাল মিলিয়ে যে হেঁটে চলেছে আমারই পাশে সে কিছু যেন বলতে চাইছে , তবে আমার পায়ের সঙ্গে পা মেলাতে গিয়ে বেশ অসুবধায় পড়েছে.. কথাটা যেন ধ্বনিত হচ্ছে তবু আমার কানে আসছে না !
আমি মাথা নীচু করে ঘুরে তার দিকে তাকাতেই দেখলাম সে বেশ থতমত খেয়ে আমার চোখে তাকালো.. ক্ষণিকের নীরবতা ভেঙে বললাম,
-"কিছু বলবে ? আমি আসতে হাঁটবো"
কোনো উত্তর এলো না..
আমি আবার এগোতে যাবো..ঠিক তখনই মৃদু ভয় ও উত্তেজনায় একটা অদ্ভুত দাবি এলো .. হ্যাঁ দাবিই !
-"তোমার হাত টা ধরবো? সময় এলে বলবে ছেড়ে দেবো"
সেদিন আর উত্তর দেওয়া হয়নি..

-


1 AUG 2021 AT 15:01

৪. সুপ্রভাত

ভোর হয়েছে তবু সময়ের আন্দাজ করা বেশ শক্ত.. আকাশের মুখ ভার , যেন কেউ খুব অভিমান করে বসে আছে,চোখ দুটোর সমুদ্র প্লাবিত জল বাঁধ ভাঙার অবকাশ খুঁজছে..
আমি জানলার এক কোণে উঠে বসেছিলাম ,আজ চোখ খুলে নিজের ভোরের স্বপ্নের তাগিদে বিছানার চারপাশ টা বেশ কয়েক বার হাতরে ছিলাম..মনে পড়ে বেশ হাসি পেল..তবে এই রকম হয়রানিতে আগেও বেশ কয়াক বার পড়েছি .. কিন্তু সেটা লাইটার বা চারমিনার খুঁজতে..
কিন্তু আজ..!
কফি তে ঠোঁট ছুঁইয়ে কিছুক্ষণ নিজের আবদার চাহিদার দাবি কিছুটা মেটানোর চেষ্টা করলাম..
তারপর ফোন খুলতেই.. অবাক !
-"গুড মর্নিং🌻"
-"কখন উঠবে ঘুম থেকে.. উঠে পরো"

-


31 JUL 2021 AT 14:23

3. জরুরী খুব জরুরী দরকার !

অপেক্ষা করছিলাম একটা টেলিফোনের, জানি না বোবা টেলিফোন আমার অপেক্ষা ভাঙাবে কি না! বা ভাঙালেও ওপার থেকে কার গলা ভেসে আসবে ? তার কি খুব জরুরি দরকার থাকবে ? নাকি আমার অপেক্ষা আর পাঁচটা শিরোনামহীন লেখকের কবিতা বই এর মত অপ্রকাশিত হয়েই থাকবে তার কাছে?..নাকি এসব ভাবতে ভাবতে টেলিফোন আসবে ?
এসব আজগুবি সাহিত্যিক বাস্তবতার মুখোমুখি হয়ে নিশ্চুপ শূন্য দৃষ্টিতে বসে আছি..
অচেনা কোনো সুরের মত টেলিফোন বেজে উঠলো..
ওপার থেকে চেনা কণ্ঠ ভেসে এলো - " ব্যাস্ত ?"
- "একেবারেই না..কেন কোনো দরকার?"
বেশ অভিমান জড়িয়ে বলেছিলে,
-"দরকার ছাড়া বুঝি আমার আর কোনো কথা থাকে না!"

-


7 JUL 2021 AT 22:45

2. শুরুর বেলা


অনেকক্ষণ নিজের সঙ্গে নিস্তব্ধ বাক্যালাপ করে, তার শব্দ শোনার চাপা ইচ্ছেটাকে প্রশয় দেওয়ার জন্য একফালি চাঁদের শীর্ণ আলোকে ধোঁয়ার মেঘে ঢেকে চারমিনারটা ঠোঁট থেকে নামিয়ে কৌতুহল বসত বললাম,
- " আচ্ছা তোমার দিন বেশি ভালোলাগে না রাত ?"
একগাল ভরা মুগ্ধতা মাখানো জবাব এলো "রাত"
- "কেন জানতে পারি?"
-"আসলে ওটাই পৃথিবীর প্রকৃত অবস্থা"

-


7 JUL 2021 AT 0:16


১. গোধূলি বললেই ভালো হতো


দূরে রোদ আর মেঘের আলোছায়া
প্রেমিকরা বলে "গোধূলি", আগে কখনো এভাবে দেখিনি
এতক্ষন আমার দিকে তাকিয়ে থাকা মুখটার দুচোখে তাকালাম..
- "আমি কিন্তু ভালোবাসতে পারি না, তাই আগেই সাবধান করে দিচ্ছি "
একটু হেসেই বলেছিলে,
- "কই আমার তো মনে হয় না"







-


13 JAN 2021 AT 1:17

হয়তো হঠাৎ করেই চলে যাব আমি ,

কতই না ঘুম কেড়ে নেবে ভেজা বালিশ !

কান্না ঘোচাবে একাকীত্বের আমেজ

তোমার মনে কি জমবে শুধুই নালিশ ?।

-


29 DEC 2020 AT 23:07

শান্তি আমি খুঁজতে এসেছি তোমার দ্বারে
বৃষ্টিস্নাত তোমার চোখের অন্ধকারে ।।
~ Mr.Fantastic💔

-


5 DEC 2020 AT 12:10

জীবনের শুরুতে কখনো সেই মানুষটাকে পাওয়া যায় না..
তাকে পাওয়া যায় শুধুই সমাপ্তে..
নিজের লড়াই নিজেকেই লড়তে হয়..
অবসন্ন ইচ্ছেশক্তি, বিধ্বস্ত শরীরে যখন ক্লান্তির কোলাহল..
মনে হচ্ছে সব শেষ..
ঠিক তখনই সে আসবে..
ভাঙ্গাচোরা "আমি" টাকে সে নিজের মতো গড়ে নেবে।।



~~ আমি ,
অন্ধের জগতে চশমা বিক্রি করি

-


Fetching Mr. Fantastic Quotes