Koushik Nandi   (Koushik ❣)
3.2k Followers · 17.6k Following

Loading.....
Joined 3 April 2018


Loading.....
Joined 3 April 2018
22 FEB 2022 AT 13:52

ভালো ঘরের চেয়েও ঘরের মানুষগুলো ভালো হওয়াটা বেশি জরুরী , ওটাই শান্তির ❤️

-


14 SEP 2021 AT 12:16

সম্পর্ক বিষয়টা খুব অদ্ভুত!
“সম্পর্ক” বলতে আমরা শুধু রক্তের সম্পর্ক আর কাগজের সম্পর্কটাই বুঝি!
আত্মার সম্পর্ক/ মনের সম্পর্ক বলতে কিছু নাই আমাদের সামাজিক ডিকসেনারিতে।
হয়তো কারো সাথে রক্তের সম্পর্ক আছে, কিন্তু সত্যিকার অর্থে আত্মার সম্পর্ক নেই, সমাজ তাও এইটাকে অনেক গ্লোরিফাই করে !
কিন্তু একজন এর জন্য আপনার জীবনের সব থমকে গেছে, আপনি খেতে পারেন না, ঘুমাতে পারেন না , এইটার কোন দাম নাই!
কারন আপনার সাথে তার কাগজের সম্পর্ক নাই।
আপনি চাইলেও কাউকে আপনার কস্টের কথা বলতে পারবেন না , সবাই বলবে , “তোমার কি”!
এই “তোমার কি” এর কোন জবাব নাই!
আর ভালবাসার সম্পর্ক বিষয়টাও অদ্ভুত !
কোন মানুষের সাথে ৫ বছর কাটানো কখনো কখনো কোনো মানুষের সাথে ৫ মাস কাটানো সমান হয়!
কেউ ৫ বছরে যে ভালোবাসা , সন্মান দিতে পারে নাই , হয়তো অন্য কেউ ১ বছরে তার চেয়ে বেশি দিতে পারে !
যে পায় আর যে দেয় শুধু তাঁরাই বুঝে…

এসবের আসলে কোন উত্তর নাই, যার জীবন আটকে গেছে শুধু সেই জানে সে মানুষিক ভাবে কোথায়, কেন , কিভাবে আটকে আছে…
যার জন্য আটকে আছে সম্ভবত সেও কক্ষনো জানবে না, বুঝবে না…

-


23 SEP 2020 AT 13:21

নিজের মতো করে বাঁচো ❤️

কারোর কাছে তুমি নগন্য, কারো কাছে জঘন্য, কারো কাছে আবার তার সবটুকুই তুমি!

একটা কথা মনে রেখো, গাধার নাম ঘোড়া রাখলেও গাধাই থেকে যায়! কারো জাজমেন্টে তোমার একটুও কমে যাবে না! কারন আলুর ব্যাপারী তো আর সোনা চিনবে না।

তুমি ন্যাকা, তুমি বোকা, তুমি রাগী, তুমি অহংকারী! আসলে এর কোনোটাই তুমি নও। তুমি তাদের কাছে সেরকমই, যে যেটা তোমার থেকে ডিজার্ভ করে।

দিনশেষে তুমি তুমিই! একটু একটু ভালো, একটু একটু মন্দ। সবটুকু ভালো হতে গেলে দেখবে সবাইকে ভালো রেখে তুমিই ভালো নেই!🌹❤️

-


29 JUL 2020 AT 0:02

না তুমি তাকে ভুলতে পেরেছো,
না পেরেছো মনে রাখতে।

আমাদের জীবনে এমন কিছু মানুষ হঠাৎ করে উদয় হয়, যাদের উদয় হবার কোনোরকম পূর্বাভাস থাকে না। জীবন নদীর মতো নিজের গতিতে এগোতে থাকে, আর হঠাৎ করে সেই নদীর মাঝে উদয় হয় একটা পাথরের চাই, যাকে নদীস্রোত তার প্রবল শক্তিদ্বারা টেনে হিঁচড়ে নিজের অভিমুখে নিয়ে যেতে পারে না, আবার তাকে এড়িয়েও বয়ে যেতে পারে না।

জীবন খুব সুন্দর ভাবে চললেও , ঘড়ির কাটার মতো মাঝে মাঝে কেঁপে ওঠে। ঘড়ির কাটা যেমন একঘর এগোনোর পর একবার পেছন দিকে কেঁপে উঠে আবার সামনে এগিয়ে যায়, ঠিক তেমন। যতবার আমরা সামনে এগিয়ে যেতে চাই, একবার করে অতীত জীবনের কথা মাথায় ঘুরপাক খায়।

সেই মানুষ জীবনের সমস্ত মানুষের বিকল্প হয়ে ভাবনার মধ্যে মাঝে মাঝে মাথাচাড়া দেয়। মন বলে "ইশ, ওই মানুষটিকে পেলে আজ বোধয় জীবনটা কত না সুন্দর হতো !" অথচ তাকে সত্যিকারের জীবনে কোনোদিনও পাওয়া হয়ে ওঠে না। একবার তাকে দেখে ফেলার পর , বেশ অনেক বছর বাদে আবার একদিন কোনো কারণ ছাড়াই তাকে মনে পরে যায়, সেই ক্ষনিকের মনে পরার যখন মৃত্যু হয়, আবার স্বাভাবিক জীবনে অনেকদিন তাকে মনেই পরে না। তারপর কোনো একদিন বিকালের পড়ন্ত রোদে, জীবনে কি কি পাইনি ভাবতে গিয়ে তাকে আবার মনে পরে যায়।

আর মন বলে,
না আমি তাকে ভুলতে পেরেছি।
না পেরেছি মনে রাখতে।
না তার জন্য আমি কাঁদতে পেরেছি,
না পেরেছি হাসতে।

-


28 JUL 2020 AT 19:22

আজ‌ ভালোবাসি, কাল ও ভালোবাসি, এখনও ভালোবাসি, পরেও বাসবো; তুমি থাকলেও ভালোবাসি, না থাকলেও ভালোবাসি!

-


30 MAY 2020 AT 8:25

সৎ পথে করিও ভ্রমন যদিও হয় দেরি,
সৎ পথে করিও ভ্রমন যদিও হয় দেরি,
অসৎ নারীকে করিও না বিয়ে
যদিও হয় সে পরী।।
‌‌ ‌ (রবীন্দ্রনাথ ঠাকুর)

-


23 APR 2020 AT 10:19

Some say,
You have to "See it" to " Believe it".
I say,
You have to "Believe it" first, before you can "See it".
So Believe!
Believe that you are Beautiful...
Believe that you are strong...
Believe that you are truly worthy of all the love and respect that a good woman deserves.
Believe it!

-


23 APR 2020 AT 0:41

রাগানোর অধিকার শুধু তারই আছে,
যে সেই রাগ ভাঙ্গাতে জানে।।

-


22 APR 2020 AT 0:27

কথাবার্তা,ব্যবহার যার ভালো নয়,
সে হাজার কাজের ও প্রশংসা হারায়...

-


10 APR 2020 AT 8:38

Self respect....

Self-Respect can not be sold even if it is humble to the one I love. It is a manifestation of love. Where love is deep, humble is respect.

-


Fetching Koushik Nandi Quotes