Barsa Das   (Barsa)
50 Followers · 13 Following

Growing through life.
Joined 12 June 2017


Growing through life.
Joined 12 June 2017
18 JUL 2020 AT 13:17

Happiness is an abstract idea just like fear and sadness. We creat those in our mind. These all are just a state of our mind. If we can control our mind we can control these too. But we suffer because we let our mind control our lives. We let our mind search happiness outside, react when we are sad, trembling when we're afraid. But once we take control over these things life becomes easy. We can breathe. We can live.

-


18 JUL 2020 AT 13:06

Life is not always how you want it to be. But you always have to act according to how life wants you to be.

-


28 OCT 2018 AT 16:32

বাইরে তখন নভেম্বরের এর অসহ্য আবার খনিক আরামদায়ক প্যাচপ্যাচে বৃষ্টি। নিকষ কালো মেঘটার ছায়ায় বাইরের গাছ গুলোও তখন ধূসর হয়েছে। পড়ন্ত বিকেলের ছিটেফোটা আমেজ ও পরিবেশে নেই। প্রকৃতির সাথে তাল মেলাতে তুমিও নতুন আবেগ ধরেছো। মোবাইল ফোনের হালকা আলো তোমার চোখে মুখে। এরই মধ্যে হঠাৎ তোমার মনটা কেমন যেন বিবাগী হতে চায়। ইচ্ছে করে নিজের সমস্ত অবান্তর অনুভূতি, অনুযোগ, অভিমান গুলোকে আর এক বার বেশ করে আওড়ে নি। ইচ্ছে করে বার বার কারো কাছে মিথ্যে আশা করে, নিজের আত্নসম্মান এর কাছে হেরে যাই। এই নভেম্বর টা আলাদা না?
আর সেদিন..... সেদিন ও কিন্তু নভেম্বর ই ছিল, যেদিন তুমি প্রথম আগত শীতের এক মুঠো সোনালী রোদ্দুর পেয়েছিলে। যেদিন পড়ন্ত বিকালের আকাশে ছড়িয়ে ছিটিয়ে ছিল তোমার হাসির আবেশ। যেদিন সত্যি সত্যিই তোমার অবান্তর অভিযোগ আর অনর্থক অভিমান গুলো সব সময় দু ভাগে সমান ভাবেই ভাগ হতো, কখনো আবার তোমার ভাগে একটু কমও পড়তো। যখন কারো কাছে আশা নয়, অধিকারের দাবি করতে তুমি।
সেদিন ও কিন্তু নভেম্বর ছিল.. আজ ও কিন্তু নভেম্বর..
তবে পার্থক্য টা কিসের? তোমার? কই তুমি তো বদলাও নি।
তবে কি সময়ের? কিন্তু বদলে যাওয়াই তো সময়ের ধর্ম।
তবে কিসে?
পার্থক্য তোমার ভিতরে লুকিয়ে থাকা সেই সব আবেগ দের, যারা আগে একটা গোটা শহর উপহার পেলেও কখনো তাতে সন্ধ্যা প্রদীপ দেয়নি। আর আজ তারাই সানান্য একটা সন্ধ্যা উপহার পাওয়ার মিথ্যে আশায় স্বপ্ন বুনে চলে।

-


4 SEP 2018 AT 22:36

তোমার স্পর্শকাতর ঠোঁট দুটি যখন আমার ভীত কম্পিত ঠোঁট দুটি ছুতেঁ চায়, যখন তোমার সমস্ত শরীর শিহরিত হতে শুরু করে চেনা ঠোঁটের অচেনা রোমাঞ্চে হারিয়ে যাওয়ার উত্তেজনায়, যখন আমার প্রতিটি আঙুল এর ফাঁক প্রাণপণে তোমার আঙুল গুলি খুজঁতে থাকে, যখন পাশাপাশি ঘেষাঘেষি করে থাকা দুটি রাধাচূড়া ও কৃষ্ণচূড়াও আমাদের অন্তরঙ্গতা দেখে মুখ ফেরাতে পারে না, তখন, ঠিক তখনই ইচ্ছে হয় আমার মনের-প্রানের-দেহের সমস্ত শক্তিকে একত্র করে তোমায় অদৃশ্য সেই বাধঁনে বাধিঁ, যেখান থেকে নিস্তার পাওয়া অসম্ভব, যে বাধঁন ছিন্ন করার ক্ষমতা জাগতিক কনো বস্তুর নেই। যে বাধঁনের কাছে বার বার হার মানতে বাধ্য হয়েছে হাজার হাজার পার্থিব শক্তি। সেই বাধঁন, যার নাম 'ভালোবাসা' !

-


25 AUG 2018 AT 14:29

কিছু মৌনতা মরুভূমির রৌদ্র তপ্ত দুপুরের উষ্ণ বালিকনার মতো, দূর থেকে দেখলে যা অতি প্রশান্তির বলে মনে হয়, কিন্তু কাছে গেলে বোঝা যায়, কি ভাবে তা মুহুর্তের মধ্যেই ঝলসে দিতে পারে কারো অভ্যন্তরীণ শীতলার সমস্ত উৎসকেই।

-


30 JUL 2018 AT 23:07


-তোমার মতে ভালোবাসা ঠিক কি?

-কারো অধীনে থেকেও যখন জীবনে সব চেয়ে বেশি স্বাধীনতার অনুভব করা যায়, সেই অধীনতাই আমার কাছে ভালোবাসা।

-


29 JUL 2018 AT 9:07

টিনের বাক্স, রঙিন স্বপ্ন, টুকরো টুকরো স্লেট-পেন্সিল-
বন্ধুত্ব, টিফিন শেয়ার, আকাশজোড়া স্বাধীনতা

ব্যাগ ভর্তি আবর্জনা, স্বপ্ন হীনা, মনের সাথে মতের অমিল-
শুধুই বন্ধু? যাহঃ, ভাংলো মনও! বাকি রইলো বাধ্যতা!

-


28 JUL 2018 AT 22:37

সময়ের টানাপোড়েনে অনুভূতি থেকে সম্পর্ক সব বদলেছে,
বদলেছে ঘুন পোকাদের স্বভাব,
আগে চিঠির বাক্সে বাসা বাধঁতে হতো, এখন সেসব নেই-
হারিয়ে গেছে ডাক পিয়নের স্ট্যাম্প জমানো খাতাটাও,
আর তার জং ধরা ডাক বাক্সটা ভরে গেছে ড্রাফট মেসেজে!
"ইতি তোমার প্রিয়তমা"-
সেটাও বদলে গেছে, তার জায়গা নিয়েছে
অনুভূতিহীন কতোগুলো ইংরাজি শব্দ,
স্বাভাবিকভাবেই প্রেম প্রকাশের ভাষাও খোলোস ছেড়েছে,
নিরালার প্রেমের টেবিলেএসেছে রকমারি কফিশপের বাহার,
নস্টালজিক নীলচে অলিগলিতে বেড়ে ওঠা প্রেম গুলো,
এভাবেই হারিয়ে গেছে ক্লাসিক গল্পের পিডিএফ এর প্রতি পাতায়!

-


28 JUL 2018 AT 10:10

I don't expect. I never expect. But,
.
.
.
.
It's my subconscious mind which I can't control. And subconsciously these expectations cause all the suffering.

-


27 JUL 2018 AT 7:23

The dream to sleep well doesn't let me sleep.

-


Fetching Barsa Das Quotes