Anirban Samanta   (অদ্ভুত [strange Anirban])
180 Followers · 241 Following

I don't write to impress, I write to express. I write for my wisdom.
Joined 14 July 2020


I don't write to impress, I write to express. I write for my wisdom.
Joined 14 July 2020
31 JAN 2022 AT 12:23

জীবন যখন আদ্যপান্ত শুভ কামনায় মোড়া
জন্মদিন মানে বারবার সেই শৈশবে তে ফেরা
🥰😇🥰— % &

-


30 JAN 2022 AT 23:24

ভরছে ক্ষত বাড়ছে সুখ
গিলছি ব্যথাও, সর্বভুক!— % &

-


29 JAN 2022 AT 23:18

Every wound hurts, how smaller it can be.
Time is the best Medicine as
Time will heal the wounds to seal the pain.
Life much more beautiful than we see it.— % &

-


28 JAN 2022 AT 16:33

কত ব্যথা রোজ লাগে, কিছু শুধু দগদগে
কিছু কিছু থাকে জেগে, আয়নায় চিড় লেগে!— % &

-


27 JAN 2022 AT 14:10

ক্ষত দাগিয়ে দেয়, তবু মুছেও যায়
শরীরে,
ক্ষত বিখ্যাত হয়, দাগ বাঁচতে চায়
গভীরে!— % &

-


26 JAN 2022 AT 16:54

অণু গল্প : প্রজাতন্ত্র

ট্র্যাফিক সার্জেন্ট চালানটা কাটছে দেখে চিন্তন অনুরোধের সুর ধরল "স্যার আজকে অন্তত চালান কাটবেন না..! ছেলের স্কুলে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান, তাই তাড়াতাড়ি বেরিয়ে এসেছি, হেলমেট পড়া হয়নি, দাগ দেবেন না প্লিজ লাইসেন্সে...! দেখুন না কিছু নিয়ে দিয়ে মিটিয়ে নেওয়া যায় কিনা ?"
সার্জেন্ট তাচ্ছিল্যের সুর ধরলেন "লজ্জা করছে না আপনার মিস্টার সেন? আপনার বাইকের পলিউশনের কাগজ ঠিক নেই, রঙ রুটে এসে ইউ টার্ন নিলেন, না আপনার মাথায় হেলমেট আছে না আপনার ছেলের ....!"
"এসো তো বাবা এদিকে ...." সার্জেন্ট ডেকে নিলেন বাচ্চা ছেলেটিকে "আচ্ছা বাবা... প্রজাতন্ত্র দিবসের গুরুত্ব কী বলতো?"
" ব্রিটিশ শাসন মুক্ত ভারতের রচিত নিজস্ব সংবিধান ১৯৫০ সালের ২৬শে জানুয়ারি থেকেই কার্যকরী হয়। সেই দিনকে সম্মান দিতেই আমরা প্রজাতন্ত্র দিবস উদযাপন করি.." দীপ্ত কণ্ঠে জানাল বাচ্চাটি।
"ভাবুন মিস্টার সেন...শুধু বাইকে তিরঙ্গা লাগলে প্রজাতন্ত্র দিবস হয় না, সংবিধানকে সম্মানও করতে হয়। যেটা আমায় দেবেন বলছিলেন সেটা দুজনের হেলমেট কেনার টাকায় যুক্ত করে দেবেন। যান আজ ছেড়ে দিলাম..." আবার তাচ্ছিল্যের সুর সার্জেন্টের মুখে।— % &

-


25 JAN 2022 AT 23:52

ক্লাসে স্যার নিলডাউন হতে বলায় স্কুল সভাপতির গুণধর ছেলে যা বলে:"আছে...
পাপা...
— % &

-


24 JAN 2022 AT 23:18

নাহয় ঘৃণা, নাহয় ধূসর রঙই পাক
কিছুটা দেনা, নাহয় স্মৃতির পাতায় থাক...!

-


23 JAN 2022 AT 23:58

মহিলা: ধন্যবাদ ভাই.... আপনি না থাকলে যে আজ কী হতো....!
ব্যক্তি: মানুষ হিসাবে মানুষের প্রতি এইটুকু তো আমার কর্তব্যের মধ্যেই পড়ে। ধন্যবাদ দিয়ে লজ্জা দেবেন না।
তা এত রাতে আপনারা এই নির্জন রাস্তায় হেঁটে ফিরছেন কেনো?
মহিলা: নেতাজীর জন্মদিন উপলক্ষে ক্লাবে একটা সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। সেটা শেষ করে পুরস্কার নিয়ে ফিরতে গিয়ে গাড়ি ছাড়ুন একটা রিক্সাও পেলাম না। ভাবলাম এই দশ মিনিটের রাস্তা হেঁটেই পার করে দেবো। কিন্তু চেনা রাস্তায় এমন হবে কিভাবে জানব বলুন?
তবু ঠিক সময়ে এক মায়ের, এক মেয়ের সম্ভ্রম বাঁচাতে আপনি ঠিক সুভাষের মতই অবতীর্ণ হলেন যেন..!
ব্যক্তি: আরে আমাদের ঘুণ ধরা মেরুদন্ডে সুভাষ আর কোথায় পাবেন...! তবু সুভাষ শুধু একটা মানুষ নয় একটা ধারণা একটা আদর্শ।
মনের সৃজনের সাথে শারীরিক ও চারিত্রিক গঠনও তো দরকার, তাই পারলে মেয়েকে পড়াশোনা, গান-বাজানর পাশাপাশি একটু ক্যারাটে স্কুলে ভর্তি করুন। আত্মরক্ষার পন্থা জানা থাকলে আত্মবিশ্বাস পায় মেরুদন্ডও। দেখবেন নিজের মেয়েতেও সুভাষকে দেখতে পাচ্ছেন।
যাক...চলুন এগিয়ে দিই আপনাদের।

-


22 JAN 2022 AT 23:40

To enjoy the life after Thirties,
start growing assets & minimising liabilities,
right from the early twenties;
else you may have to sell your assets to maintain the liabilities.
Life is not just a Span, it's Ages.
Savings are still better than a life of EMI, plan accordingly.
Too many hidden desires are there that may create illusions to call you,
but you have to be bold enough to preserve yourself.

-


Fetching Anirban Samanta Quotes