Maitreyee Das   (Maitreyee)
717 Followers · 1.1k Following

An introverted messy Bengali writer who has a dreamer's heart❤️
Joined 25 November 2017


An introverted messy Bengali writer who has a dreamer's heart❤️
Joined 25 November 2017
26 SEP 2018 AT 22:34

Through the window she watched
the moon rise.

She is the type to fall in love with
the moon, and everything that is beautifully unreachable.

Until one day, the moon decided
to visit her room.

-


15 SEP 2018 AT 21:12

Advantages of having blurry vision:

1. Life without glasses is just like the bokeh effect, always beautiful.
2. Uneven winged eyeliners do not bother us, anymore.
3. We can always avoid people, just not by wearing our glasses.

-


14 SEP 2018 AT 16:31

Sane people made greatest discoveries,

but

Mad people made greatest inventions.

-


19 AUG 2018 AT 20:20

Freckles are absolutely cute and sexy,
and so are
stretch marks and cellulite.

Everybody is beautiful with their own flaws.

-


19 AUG 2018 AT 19:57

নরখাদক
-----------

সদ‍্যকাটা পেটের চর্বিওয়ালা মাংসের টুকরোগুলোর উপর হালকা হাতে নুন আর গোলমরিচ ছড়িয়ে দেয় অ‍্যালবার্ট। তারপর স্কচের পেয়ালাটা হাতে নিয়ে "গ্লুমি সানডে" গানটি গুনগুন করতে করতে পেঁয়াজ ও গাজর সেদ্ধ করতে বসায় পাত্রে। হঠাৎই পাশের বাড়ি থেকে উচ্চস্বরে রেডিও চলার আওয়াজ কানে আসে অ‍্যালবার্টের। পাশের বাড়ির কানে খাটো মিসেস স্মিথ তখন খবরে শুনছেন - "আজ সকাল থেকে ব্রুকলিনের তিন বছরের এক শিশু নিখোঁজ, পুলিশ এই ঘটনার..।"

-


10 AUG 2018 AT 16:28

দিনের শুরুটা ঠিক এইভাবে হবে রোজ। প্রত‍্যেকদিন নিয়ম করে গল্প পড়ব একটা-দু'টো। জানলার ধারে বসে বেহিসাবি রোদ্দুর মাখবো গায়ে। আদরে-আবদারে মাথায় হাত বুলোবো তাদের, যে ইচ্ছেরা বহুদিন আগে পাড়ি দিয়েছে 'দুই ছক্কা তিনের' দেশে। গলা ছেড়ে রোজ গান গাইব শাওয়ারের তলায়। যে গান গুনগুন করতে করতে মা রান্না করতো মুগডাল আর আলু চচ্চড়ি। অথবা যে গান শুনে ভাই অদ্ভুতভাবে মাথা ঝাকাত বিভিস আর বাটহেডের মতো, আর আমরা দেখে হেসেই খুন। প্রত‍্যেকদিন নিয়ম করে কবিতা লিখব, হোক না সে ট‍্যারা-ব‍্যাঁকা-জীবনমুখী কিংবা স্বদেশমূলক। আমার আমিকে সেই পাতায় আয়না দিয়ে দেখব রোজ। রোজ সকালে নিয়ম করে পাতায় হিজিবিজবিজ কাটব। যা আছে আমার রাগ, অভিমান, কষ্ট, সবটুকু সব নীল আঁচড়ে হজবরল করে ছড়িয়ে দেবো খাতায়। আমি আর কথার ভাঁজে মন ভাঙব না কারুর। প্রত‍্যেকদিন সকালে অন্তত একবার আমি মাথা উঁচিয়ে আকাশ দেখব। স্বাধীনতা আর ধর্মনিরপেক্ষতার আস্বাদ আমি চোখ দিয়ে চেটে নেবো নিয়ম করে। ব‍্যস্ততার ঘেরাটোপে এটুকু ব‍্যস্ততা না হয় রইল তোলা নিজের জন্য, নিজেকে আর কয়েক ঘণ্টা বাঁচিয়ে রাখবো বলে।

-


7 AUG 2018 AT 10:46

Yesterday I saw one handsome guy with high cheekbones on Kolkata metro. We were exchanging glances and all of a sudden his iPhone started ringing to the beat of "Chikni Chameli".


I spent the rest of the time pretending him to be dead !!

-


5 AUG 2018 AT 12:18

ওরা একদিন সকালে উঠে "Happy friendship day" মেসেজ লিখে পাঠায় না। ওরা এই একদিন আমার আর ওদের সব ছবি ফেসবুকে পোস্ট করে ক‍্যাপশনে "Friends like this.." লেখে না। ওরা এই একদিনই আমি কেমন আছি জানতে চায় না। ওরা এই একদিনই কোন friends ওয়ালা মিমে ট‍্যাগ করে ভালোবাসা জাহির করে না। তবুও আমি জানি ওরা আছে। দু'মাস পরে কথা হলেও খিল্লিটা আগের মতোই হয়। নাম ধরে খুব কমই ডাকে আমায়, "ভাই কি খবর?" বলে কথা শুরু হয়। অভিমান, রাগ, ঝামেলা সব হয় আমার সাথে, তবে সেসব বেশিদিন ওরা পুষে রাখে না ওরা। রাত্রি ৩টের সময় ফোন করে গল্প করতে হলে ওরা একবারও জিজ্ঞেস করে না, "অসুবিধা নেই তো রে?" এক একদিন মুড অফ থাকলে আমি কথা না বললে ওরা আমায় ছেড়ে দেয় না, চেপে ধরে জিজ্ঞেস করে কি হয়েছে, তারপর কেরিয়ারের টেনশন আর স্ট্রেস নিমেষে ম‍্যাজিকের মতো‌ হাওয়া। মন খারাপ করলে খাবারের ছবি আর কেকা ফেরদৌসীর ভিডিও পাঠায়। সকালে ফিল্ম নিয়ে ঝগড়া করার পরেও বিকেলে একসাথে সিনেমা দেখা হয়। খিস্তি দিয়ে "সরি" বললে দ্বিগুণ খিস্তি শোনায়। এদের নাই বা বললাম "Happy friendship day"; জানি ওরা ছিল, আছে আর থাকবে। স‍্যাভরাস স্নেপের ভাষায় যারে কয়, "Always!"

-


28 JUL 2018 AT 3:44

"Stay. Will you?", she asked.


"Forever", she replied.


-


26 JUL 2018 AT 13:20

You know, there are moments in life when you miss someone so much for no reason. Sometimes you wish you had enough courage to send them a message asking "are you ok?" Suddenly the memories keep playing back. Sometimes you just want to see that person right in front of your eyes, wrap your arms tightly around them and say, "yes, I do miss you, too."

-


Fetching Maitreyee Das Quotes